বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৩:৫৮ পূর্বাহ্ন

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সামার-২০১৬ নবীন বরণ ও ওরিয়েন্টেশন

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সামার-২০১৬ নবীন বরণ ও ওরিয়েন্টেশন

এনবিআইইউ প্রতিনিধি: ‘হে নতুন দেখা দিক আরবার জন্মের প্রথম শুভক্ষণ’ প্রতিপাদ্যে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিআইইউ) সামার-২০১৬ সেমিস্টারের অনার্স ও মার্স্টাস প্রোগ্রামের শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ১৩ মে, ২০১৬ শুক্রবার সকাল ১০টায় রাজশাহী মহানগরীর আলুপট্টিস্থ ইউনিভার্সিটির একাডেমিক ভবনের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি এনবিআইইউ’র ট্রাস্টিবোর্ডের চেয়ারপারসন কবি, নারীনেত্রী ও কথাশিল্পী অধ্যাপিকা রাশেদা খালেক বৈশাখী সকালে তরুণ শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। তিনি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি মননশীল, রুচিবান, শিষ্ঠাচার, চেতনা-মানবতা এবং নিয়ম-শৃঙ্খলার মাধ্যমে অন্যকে শ্রদ্ধা এবং নৈতিকতার শক্তিতে বলিয়ান হতে উপদেশ দেন।
সভাপতি উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও কলামিস্ট প্রফেসর ড. আবদুল খালেক নবীন শিক্ষার্থীদের দিক-নির্দেশনামূলক বক্তব্যে বলেন-জীবনের বড় হতে হলে পড়াশুনার পাশাপাশি সর্বক্ষেত্রে বড় বড় স্বপ্ন দেখা দরকার। তিনি বলেন-নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা মানসম্মত উচ্চশিক্ষা প্রদান করছে। এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানের আধুনিক ও যুগোপযোগি শিক্ষা প্রদানে প্রতিশ্রতিবদ্ধ। তাই শিক্ষার্থীদেরকেও চিন্তা-চেতনা, আচার-আচরণ, শিক্ষাসহ সকল ক্ষেত্রে আধুনিক মননশীল হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন- ছাত্রদের প্রতিভা কর্ষণ করে তাদের আবিস্কার ও তাদের প্রতিভার বিকাশ ঘটাতে হবে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম ওয়াজেদ আলী এবং রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ ও বিজনেস স্টাডিজ বিভাগের অ্যাডভাইজার প্রফেসর ড. মো. আমজাদ হোসেন। নবাগত শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন রাইসা রফিক সুলগ্না। ছাত্র কল্যাণ উপদেষ্টা ড. মো. হাবিবুল্লাহ-এর সঞ্চালনে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিজনেস স্টাডিস বিভাগের ডিন প্রফেসর ড. মো. অবায়দুর রহমান প্রামানিক, বিভাগীয় প্রধান আনওয়ারুল কামাল চৌধুরী, প্রক্টর ড. মো. আজিবার রহমান, সহকারী প্রক্টর আব্দুল কুদ্দুস, জনসংযোগ দপ্তরের পরিচালক এমএ কাইউমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, কলা ও সামাজিক বিজ্ঞান, আইন এবং বাণিজ্য অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, বাংলা, ইংরেজি, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, আইন, বিজনেস স্টাডিজ এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনার্স ও মাস্টার্স প্রোগ্রামের নবীন শিক্ষার্থীদেরকে অতিথিবৃন্দ ফুল দিয়ে বরণ করে নেন। এসময় তাদের ক্যালেন্ডার ও বুলেটিন উপহার দেয়া হয়।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com