শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

ডিআইইউ টেকঅফ প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

ডিআইইউ টেকঅফ প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

ডিআইইউ প্রতিনিধি : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম ও ২য় সেমিস্টারের শিক্ষার্থীদের অংশগ্রহণে টেকঅফ প্রোগ্রামিং কনটেস্ট ৩০ মার্চ ডিআইইউ সিপিসি এর আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সিএসই ভবনে অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় সেমিস্টারের তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত তিন ঘণ্টাব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন প্রধান অতিথি হিসেবে টেকঅফ প্রোগ্রামিং কনটেস্ট-২০১৮ এর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন বলেন, শিক্ষার্থীদের মধ্যে প্রোগ্রামিং বিষয়ে দক্ষতা বাড়ানোর লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রতি সেমিস্টারেই এই প্রতিযোগিতা আয়োজন করা হয়ে থাকে। সিএসই বিভাগের আয়োজনে এবার এই প্রতিযোগিতার ৫ম আসর অনুষ্ঠিত হলো। বর্তমান সময়কে তথ্যপ্রযুক্তির সময় উল্লেখ করে অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন আরো বলেন, শিক্ষার্থীরা যদি ছাত্রাবস্থাতেই প্রোগ্রামিংয়ে দক্ষ হয়ে না ওঠে তবে ভবিষ্যৎ কর্মজীবনে তাদেরকে পিছিয়ে পড়তে হবে। তাই শিক্ষার্থীদেরকে আধুনিক ও যুগপোযোগী হিসেবে গড়ে তুলতে এ ধরনের প্রোগ্রামিং প্রতিযোগিতা আরো বেশি বেশি অনুষ্ঠিত হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রতিযোগিতা প্রধান বিচারক এবং সিএসই বিভাগের অতিথি শিক্ষক ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুর রহমান, কম্পিউটার অ্যান্ড প্রোগ্রামিং ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মাহমুদ সাজ্জাদ আবির, সাধারন সম্পাদক দেবাশীষ সাহা প্রান্ত ও প্রেস সেক্রেটারী হাফিজুর রহমান অঅরেফিন।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com