বুধবার, ০৪ ডিসেম্বর ২০১৯, ০২:৪৩ অপরাহ্ন

আইইউবিএটিতে ৭৮তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

আইইউবিএটিতে ৭৮তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

আইইউবিএটি প্রতিনিধি : ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি ২৭ জুন বুধবার সামার সেমিস্টারে এমবিএ, বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ট্যুরিজম ও হোটেল ম্যানেজমেন্ট, ইকোনোমিক্স, এগ্রিকালচারাল সাইন্সে এবং নার্সিং প্রোগ্রামের ভর্তি হওয়া নতুন ছাত্র-ছাত্রীদের জন্য ​৭৮তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সকলের পরিচিতি তুলে ধরা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আবদুর রব। বক্তব্য রাখেন ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসাইন (অব.), উপ-উপাচার্য। এছাড়াও বক্তব্য রাখেন অধ্যাপক মো. লুৎফর রহমান, রেজিস্ট্রার, অধ্যাপক ড. এ এ হান্নান, অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, অধ্যাপক ড এ জেড এ সাইফুল্লাহ, অধ্যাপক ড. এম এ হক, অধ্যাপক ড. শরিফুল ইসলাম, অধ্যাপক ড. শহিদুল্লা মিয়া, অধ্যাপক উৎপল কান্তি দাস, প্রফেসর ড. মো. তারেক আজিক, কাজী খালেদ সাম চিসতি, আবদুল্লাহ আল ইউসুফ খান, সুবাশিষ দাস বালা এবং জনাব শেইখ এরশাদ হোসেন প্রমুখ।

বক্তারা সবাই উচ্চ শিক্ষায় বিশ্ববিদ্যালয়ের গুরুত্ব ও সমসাময়িক বিশ্বের আধুনিক উচ্চশিক্ষার চাহিদা তুলে ধরেন। উন্নততর শিক্ষা নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয়গুলি ভাল প্রশিক্ষন ও নির্দেশিকা সহ সর্বশেষ মডিউল, পাঠক্রম এবং পদ্ধতি অনুযায়ী তৃণমূল শিক্ষার্থীদেরকে শিক্ষিত করতে হবে। পেশাদার উন্নয়ন নতুন স্নাতক বিশ্বব্যাপী পরিবর্তনের সাথে এগিয়ে যেতে সাহায্য করবে। তবে, তারা মনে করেন যে, দেশে-বিদেশের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য নিজস্য সাংস্কৃতিক শৃঙ্খলের উপর ভিত্তি করে দেশপ্রেমসহ সব উন্নয়ন সম্ভব হয়েছে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ডের সদস্য, সকল বিভাগের বিভাগীয় প্রধান, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষকবৃন্দ, অ্যালামনাই, কর্মকর্তা, কর্মচারী সকল সাধারণ নতুন ছাত্র-ছাত্রী ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। পরিচয় পর্ব শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com