রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪৪ অপরাহ্ন

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং-২০১৮ সেমিস্টারের ওরিয়েন্টেশন

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং-২০১৮ সেমিস্টারের ওরিয়েন্টেশন

এনবিআইইউ প্রতিনিধি : নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং-২০১৮ সেমিস্টারের অনার্স ও মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ৯ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ১০টায় রাজশাহী মহানগরীর আলুপট্টিস্থ ইউনিভার্সিটির একাডেমিক ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. আব্দুস সোবহান। তিনি বলেন, বিদ্যান ও শিক্ষিত সমার্থক, শিক্ষিতের ব্যাখ্যা হলো তাঁর কর্ম, আচরণ শিক্ষা দিয়ে শিক্ষিত প্রমাণ করা। জ্ঞানী এবং চতুরও সমার্থক। কিন্তু প্রকৃত জ্ঞানীর অন্তর হবে কাঁচের মতো স্বচ্ছ। আমরা চালাক চাই না, চতুর চাই না, জ্ঞানী চাই। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভাসিটি সেই কাজই করে যাচ্ছে। প্রকৃত জ্ঞানী ও দক্ষ মানবসম্পদ তৈরি করছে এই বিশ্ববিদ্যালয়। তিনি বলেন, ছাত্ররা নৈতিকতায় পরিপূর্ণ হবে। সংকীর্ণতা, কপটতা স্থান দেয়া নয় প্রকৃতই শিক্ষিত হতে হবে। সত্য, সুন্দর, ন্যায় ও কল্যাণের পথে থাকার আহ্বান জানিয়ে তরুণ প্রজন্মকে সর্বক্ষেত্রে নেতৃত্ব প্রদানের উপদেশ দেন তিনি।
সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কবি, নারীনেত্রী ও কথাসাহিত্যিক অধ্যাপিকা রাশেদা খালেক। তরুণ শিক্ষার্থীদের সুবাসিত ফুলেল শুভেচ্ছায় বরণ করে নিয়ে পড়াশুনার পাশাপাশি সংস্কৃতি চর্চার ভেতর মানবিক মূল্যবোধে মানুষ হয়ে উঠার পরামর্শ দেন।
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিভার্সিটির উপ-উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, ট্রেজারার প্রফেসর অবায়দুর রহমান প্রামানিক। স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সিটির চিফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, সিন্ডিকেট সদস্য প্রফেসর মুহম্মদ নূরুল্লাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাস কুমার কর্মকার, এবিআইইউ’র প্রক্টর ড. আজিবর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, কো-অর্ডিনেটর, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। নবাগত শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন বিজনেস স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হালিমাতুস সাদিয়া নিছা, আইন বিভাগের জান্নাতুল ফেরদৌস এবং আবদুল মজিদ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আইন বিভাগের শিক্ষক ড. নাসরিন লুবনা ও সালাউদ্দিন সায়মুম তুহিন। অনুষ্ঠানে প্রফেসর ড. এম. আব্দুস সোবহান-কে সম্মাননা স্মারক এবং প্রফেসর ড. আবদুল খালেকের লেখা বই ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী ও বধ্যভূমি’, ‘শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়’ এবং ‘আশিবছরপূর্তি সংবর্ধনাগ্রন্থ’ উপহার দেয়া হয়।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com