শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৪ অপরাহ্ন

আমিনুল ইসলাম স্মারক বিতর্ক উৎসবের সমাপনী ও পুরষ্কার বিতরণী

আমিনুল ইসলাম স্মারক বিতর্ক উৎসবের সমাপনী ও পুরষ্কার বিতরণী

ডিআইইউ প্রতিনিধি : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে ২৬ মার্চ “ডঃ আমিনুল ইসলাম স্মারক বিতর্ক উৎসব ২০১৮” এর সমাপনী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়েছে। দশদিন ব্যাপী আয়োজিত আন্তঃ বিভাগীয় বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে আইন বিভাগ ও রানার্স আপ হয় তড়িৎ প্রকৌশল বিভাগ। সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আব্দুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রয়াত প্রতিষ্ঠাতা উপাচার্য ড. আমিনুল ইসলামের সহধর্মিনী হেলেনা ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের মডারেটর অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেটিং ক্লাবের সভাপতি মু. মেসবাহ উদ্দিন হাসিব।

গত ১৫ মার্চ থেকে শুরু হওয়া এই উৎসবে ছিল ১০ম আন্তঃবিভাগীয় বাংলা বিতর্ক প্রতিযোগিতা, ৬ষ্ঠ আন্তঃবিভাগীয় ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা ও স্বাধীনতা দিবস মিক্সড-আপ বিতর্ক প্রতিযোগিতা। আন্তঃবিভাগীয় বাংলা বিতর্কে ১৬টি দলের মধ্যে চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে আইন বিভাগ ও রানার্স আপ হয় তড়িৎ প্রকৌশল বিভাগ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন আইন বিভাগের শিক্ষার্থী তন্নী গাঙ্গুলি। আন্তঃবিভাগীয় ইংরেজি বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছে কম্পিউটার বিজ্ঞান প্রকৌশল বিভাগ ও রানার্স আপ হয় টেক্সটাইল বিভাগ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তাহমিদ ফাহিম।

স্বাধীনতা দিবস মিক্সড-আপ এ অংশগ্রহণ করে দেশের সেরা ও বরেণ্য বিতার্কিকদের সমন্বয়ে গঠিত ১৬টি দল। চ্যাম্পিয়ন হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক আয়ামানুল ইসলাম, নর্থসাউথ ইউনিভার্সিটির প্রাক্তন বিতার্কিক নাসির উদ্দিন ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিতার্কিক মেসবাহ উদ্দিন হাসিবের সমন্বয়ে গঠিত দল। রানার্স আপ হয় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষার্থী তৌহিদ হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাক্তন বিতার্কিক সিনহা ইবনে হুমায়ন ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক বিতার্কিক সানাউল হক হিমেলের সমন্বয়ে গঠিত দল। স্বাধীনতা দিবস মিক্সড-আপ বিতর্ক প্রতিযোগিতার যুগ্মভাবে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অমিত সাহা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক বিতার্কিক ওমর ফারুক ফাহিম।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com