সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫৩ অপরাহ্ন

আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আইইউবিএটি প্রতিনিধি : বর্ণাঢ্য আয়োজনে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো ১৯৯১ সালে প্রতিষ্ঠিত বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি বিশ্ববিদ্যালয়)। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মাহমুদা খানম ও বোর্ড অব গভর্নসের মেম্বার প্রফেসর ড. কে এম সুলতানুল আজিজ অনুষ্ঠান উদ্বোধন করেন। অনুষ্ঠানটি শুরু হয় সকালে যথাযথ মর্যাদায় জাতীয় সঙ্গীতের সঙ্গে বাংলাদেশের পতা উত্তোলোনের মাধ্যমে।

এরই অংশ হিসেবে পূর্ব নির্ধারিত সময় মোতাবেক বিকেলে আয়োজন করা হয় আলোচনা সভা ও মিলাদ মাহফিল। আলোচনা সভায় আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যাপক আলিমউল্যা মিয়ন কর্তৃক ১৯৮৯ সালে প্রণিত নন-গভমেন্ট ইউনিভার্সিটি মুভমেন্ট ইন বাংলাদেশ নামক কনসেপ্ট পেপারটি তুলে ধরা হয় যার আদলে ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয় আইইউবিএটি বিশ্ববিদ্যালয় এবং এরই ধারাবাহিকতায় দেশে প্রায় ১০০ বেসরকারী বিশ্ববিদ্যালয় কয়েক লক্ষ শিক্ষার্থীকে পেশামুখী উচ্চ শিক্ষার সুযোগ প্রদান করছে এবং কয়েক হাজার শিক্ষক করছেন জ্ঞান চর্চার কাজ। আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। আলোচনা শেষে আইইউবিএটি বিশ্ববিদ্যালয় ও এর প্রতিষ্ঠাতা তথা দেশে বেসরকারী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অগ্রদূত অধ্যাপক মিয়ানের সুস্থতা ও দির্ঘায়ূ কামনা করে মোনাজাত করা হয়।

উক্ত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর মাহমুদা খানম। অংশগ্রহনকারীদের মধ্যে ছিলেন প্রফেসর ড. কে এম সুলতানুল আজিজ, প্রফেসর এম এ জব্বার (রেজিষ্ট্রার), প্রফেসর আবুল খায়েরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অফিসার ও শিক্ষার্থীবৃন্দ।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com