শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৯:২১ অপরাহ্ন

আইইউবিএটি ইউনিভার্সিটিতে বিশ্ব পর্যটন দিবস-২০১৭ উদযাপন

আইইউবিএটি ইউনিভার্সিটিতে বিশ্ব পর্যটন দিবস-২০১৭ উদযাপন

আইইউবিএটি প্রতিনিধি : বিশ্ব পর্যটন দিবস ২০১৭ উৎযাপন করেছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) এর ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদ। ২৭শে সেপ্টেম্বর ২০১৭, বুধবার এই দিবসটি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে উৎযাপন করা হয়। জাতিসংঘ কর্তৃক ঘোষিত এ বছরে দিবসটির মূল প্রতিপাদ্য বিষয় ছিল “টেকসই পর্যটন – উন্নয়নের মাধ্যম”।
বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় এর উদ্যোগে মৎস্য ভবন হতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি পর্যন্ত এক বর্ণিল শোভাযাত্রার মাধ্যমে সকাল সাড়ে আট (০৮:৩০) ঘটিকায় অনুষ্ঠানটি শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত অডিটোরিয়ামে বিকাল সাড়ে তিন (০৩:৩০) ঘটিকায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন  “বিউটিফুল বাংলাদেশ” ক্যাম্পেইন এর অন্যতম অভিনেত্রী ও মডেল জনাব জিনাত শানু স্বাগতা এবং বিশেষ অতিথি ছিলেন প্লাটিনাম হোটেলস বাই শেলটেক এর হেড অব অপারেশন জনাব মোঃ আলমগীর হোসেইন, যিনি একইসাথে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের একজন সফল সাবেক শিক্ষার্থী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ জব্বার। সভাপতির ভাষণে ড. জব্বার বিশ্ব পর্যটন দিবস এর গুরুত্ব তুলে ধরেন। তিনি আরো উল্লেখ করেন যে, আমাদের দেশে সর্বপ্রথম আইইউবিএটি বিশ্ববিদ্যালয়েই ট্যুরিজম এর উপর চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ডিগ্রি প্রদান চালু করে, যার মাধ্যমে দেশে দক্ষ জনশক্তি গড়ে তুলে সমাজের তথা দেশের ট্যুরিজম সেক্টর ও আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের কো-অর্ডিনেটর সহকারী অধ্যাপক জনাব মোহাম্মদ আবু হো্রায়রা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অনুষদের শিক্ষক জনাব শেখ এরশাদ হোসেন, জনাব ফারজানা-আল-ফেরদৌস, জনাব মোহাম্মদ মুসা, জনাব জহুরা জাবিন আনিকা, জনাব সৈয়দা সাবরিনা আহসান এবং জনাব ইউসুফ হোসেইন খান। এছাড়াও আইইউবিএটি প্লেসমেন্ট অফিসের এক্সিকিউটিভ-ইনচার্জ জনাব বিপ্লব কান্তি দাস, আইইউবিএটি ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট সোসাইটির সহ-সভাপতি মোশাদ নুর রিয়াদ ছাড়াও অনুষদের সাবেক শিক্ষার্থীরা তাদের বক্তব্য তুলে ধরেন।
অনুষ্ঠানে অতিথি এবং অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন জনাব মোহাম্মদ মোফাচ্ছেরুল ইসলাম। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন অনুষদের শিক্ষার্থী নাসরিন আক্তার ছোঁয়া এবং মো: সাজ্জাদ হোসেন। আলোচনা অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের চেয়ার, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে কেক কাটা হয়। পরবর্তীতে উপস্থিত সকলে অনুষদের শিক্ষার্থীদের দ্বারা আয়োজিত এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পুরো অনুষ্ঠানটি সফল করতে সার্বিক দায়িত্বে ছিলেন আইইউবিএটি প্লেসমেন্ট অফিসের সকল কর্মকর্তাগণ এবং আইইউবিএটি ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট সোসাইটির সকল সদস্যবৃন্দ।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com