শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৯:২২ অপরাহ্ন

আইইউবিএটি ইউনিভার্সিটিতে বিশ্ব পর্যটন দিবস ২০১৬ উদযাপন

আইইউবিএটি ইউনিভার্সিটিতে বিশ্ব পর্যটন দিবস ২০১৬ উদযাপন

আইইউবিএটি প্রতিনিধি : বিশ্ব পর্যটন দিবস ২০১৬ উৎযাপন করেছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেজ এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি ইউনিভার্সিটি) এর কলেজ অব ট্যূরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট (সিটিএইচএম)। ২৭শে সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার এই দিবসটি উৎযাপন করা হয়। জাতিসংঘ কর্তৃক স্বীকৃত এ বছরে দিবসটির মূল প্রতিপাদ্য বিষয় ছিল “সবার জন্য পর্যটন; সার্বজনীন পর্যটনের অভিগম্যতা। এবারের প্রতিপাদ্যে নারী, পুরুষ, বস্ক, যুবক, শিশু, সচ্ছল, অসচ্ছল, প্রতিবন্ধীসহ সব শ্রেনীর মানুষের অংশ নেয়ার বিষয়কে গুরুত্ব দেওয়া হয়।
একটি শোভাযাত্রার মাধ্যমে সকাল নয় (৯::00) ঘটিকায় অনুষ্ঠানটি শুরু হয় যাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশ নেয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আই্ইউবিএটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারার অধ্যাপক ড. এম জব্বার। সভাপতির ভাষনে ড. জব্বার বিশ্ব পর্যটন দিবস এর গুরুত্ব তুলে ধরেন। তিনি আরো উল্লেখ করেন যে দেশে সর্বপ্রথম আইইউবিএটি বিশ্ববিদ্যালয়ই ট্যূরিজমি এর উপর স্নাতক ডিগ্রি প্রোগ্রাম চালু করে এবং এর মাধ্যমে দেশে দক্ষ জনশক্তি গড়ে তোলা তথা দেশের ট্যূরিজম সেক্টর ও আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রনি ভূমিকা পালন করে আসছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিটিএইচএম এর কো-অর্ডিনেটর জনাব মোহাম্মদ মুসা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিটিএইচএম এর শিক্ষক জনাব শেখ এরশাদ হোসেন, জনবা মোহাম্মদ আবু হোরায়রা, জনাব ফারজানা আল ফেরদৌস, জনবা মোফাসেরুল ইসলাম পাভেল এবং কলেজ অব বিজনেস এডমিনিসট্রেশন এর অধ্যাপক মোঃ লুৎফর রহমান। শিক্ষার্থীরাও এতে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে অতিথি এবং অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপন করেন জনাব জহুরা জাবিন আনিকা। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন জনাব সাবরিনা আহসান সাবা। অনুষ্ঠানে চেয়ার, কো-অর্ডিনেটর, শিক্ষক, অফিসার ও শিক্ষার্থীদের অংশগ্রহনে কেক কাটা হয় যা উপস্থিত সবাই উপভোগ করেন।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com