রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪৫ অপরাহ্ন

আইইউবিএটির ৭৩তম ওরিয়েন্টেশনে প্রধান অতিথি মাননীয় মেয়র জনাব আনিসুল হক

আইইউবিএটির ৭৩তম ওরিয়েন্টেশনে প্রধান অতিথি মাননীয় মেয়র জনাব আনিসুল হক

বাংলাদেশে প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় রজত জয়ন্তী পালন করছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি। এই উপলক্ষে অনুষ্ঠিত হচ্ছে অনেক শিক্ষামুলক ও সাংস্কৃতিক অনুষ্ঠানাদি ও কর্মসূচী। এরই ধারাবাহিকতায় শুরু হয়েছে ৭৩তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম। ১৮ই অক্টোবর মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে ফল ২০১৬ সেমিস্টারে কলেজ অব এগ্রিকালচারাল সাইন্সেস এ ভর্তি হওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন এর মাননীয় মেয়র জনাব আনিসুল হক। প্রধান অতিথির ভাষনে বিশ্ববিদ্যালয় এর পরিবেশ দেখে প্রথমেই বলেন “শহরের পাশে গ্রাম, গ্রামের পাশে শহর।” মা, বাবার কথা শুনার উপর বিশেষ ভাবে উৎসাহিত করেন এবং তরুণদের সপ্ন দেখা ও বাস্তবায়ন করার জন্য প্রতিজ্ঞার করার কথা বলেন, ছাত্রছাত্রীদের অনুরোধে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা আশুলিয়া রোডের উপর একটি ফুড-ওভার ব্রিজ করার প্রতিশ্রুতি দেন। এ সময় ছাত্রছাত্রী শিক্ষক সকলে মেয়রকে করতালি দিয়ে অভিনন্দন জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন প্রফেসর ড. কামাল উদ্দিন আহম্মেদ, উপাচার্য, শেরে বাংলা এগ্রিকালচার ইউনিভার্সিটি, ড.এম এ রাজ্জাক, নির্বাহি পরিচালক, লাল তীর সীট লিমিটেড।

সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক মাহমুদা খানম। সভাপতির ভাষনে অধ্যাপক খানম ছাত্র-ছাত্রীদেরকে অভিনন্দন জানান এবং ছাত্র-ছাত্রীদের প্রতি দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন।

স্বাগত বক্তৃতা প্রদান করেন কৃষি অনুষদের পরিচালক, প্রফেসর ড. শহিদুল্লাহ মিয়া, আরও বক্তব্য প্রধান করেন, প্রফেসর এম আর খাঁন, প্রফেসর ড. সাইদুর রহমান, ড. সায়লা শারমিণ ও প্রফেসর ড এম এ হান্নান, চেয়ার, কৃষি অনুষদ, আইইউবিএটি ইউনিভার্সিটি।

বিশ্ববিদ্যালয়ের নয়টি বিভাগ আলাদা আলাদা ভাবে ওরিয়েন্টেশন প্রোগ্রাম করছে যা শুরু হয়েছে ১৬ই অক্টোবর এবং ২০শে অক্টোবর পর্যন্ত চলবে। এসকল অনুষ্ঠানে প্রধান অতিথী ও অতিথী হিসেবে থাকছে ঢাকার মেয়র, মাননীয় মন্ত্রী, ইউকে থেকে আগত কার্ডিফ এর মেয়র ও বিশিষ্ট ব্যাক্তিবর্গ।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com