শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৯:৫৯ পূর্বাহ্ন

২১ অক্টোবর রুয়েটে ১ম বর্ষে ভর্তি পরীক্ষা

২১ অক্টোবর রুয়েটে ১ম বর্ষে ভর্তি পরীক্ষা

প্রেস বিজ্ঞপ্তি : ২১ অক্টোবর রবিবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা প্রস্তুতি নিয়ে শনিবার দুপুরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ জানিয়েছেন, সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা নেয়ার সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এবারের ভর্তি পরীক্ষার জন্য ৮ হাজার ৮৮৪ জন যোগ্য প্রার্থী নির্বাচিত হয়েছে। চলতি বছর ১৪টি বিভাগে সর্বমোট ১২৩৫ জন ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পাবে। গত বছরের চেয়ে এবার আসন সংখ্যা ১২০টি বৃদ্ধি করা হয়েছে।

সংসবাদ সম্মেলনে আরও জানানো হয়, রবিবার সকাল ৯:০০ টায় রুয়েটের বিভিন্ন ভবনে ১ম বর্ষ ভর্তি পরীক্ষা শুরু হবে। ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯:০০ টা থেকে ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আর ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা অর্থাৎ শুধুমাত্র আর্কিটেকচারে বিভাগে ভর্তিকাচ্ছুদের পরীক্ষা একই দিন সকাল ৯:০০টা থেকে ১২.১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। সকল ভর্তি পরীক্ষার্থীকে পরীক্ষা শুরু হওয়ার আধা ঘন্টা পূর্বে নিজ নিজ পরীক্ষার কক্ষে আসন গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। ইতিমধ্যে ভর্তি পরীক্ষার আসনবিন্যাস রুয়েটের ওয়েবসাইট (www.ruet.ac.bd) এবং প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডসহ এবং ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা হয়েছে।

ভর্তি পরীক্ষার্থীদের যে কোন ধরণের ব্যাগ এবং মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ডিভাইস নিয়ে পরীক্ষার হলে না আসার নির্দেশ দেয়া হয়েছে। তবে ভর্তি পরীক্ষার্থীদের অবশ্যই তাদের এসএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশনের মূল কপি ও এর একটি ফটোকপি এবং রুয়েটের ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত প্রবেশপত্র অবশ্যই সাথে আনতে হবে। রুয়েটের ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত প্রবেশপত্র ছাড়া কোন প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রণ করতে দেয়া হবে না।

ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ার জন্য ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ১ম বর্ষ ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. মো. আশরাফুল ইসলাম, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন ও ভারপ্রাপ্ত ছাত্রকল্যাণ পরিচালক মো. মামুন অর রশিদ।


নিউজটি অন্যকে শেয়ার করুন...

আর্কাইভ

business add here
© VarsityNews24.Com
Developed by TipuIT.Com