May 27, 2019, 11:34 am

রুয়েটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

রুয়েটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

রুয়েট প্রতিনিধি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচি মধ্যে দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। সুর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে রুয়েটে এই দিবস পালনের কর্মসূচি শুরু হয়। সকাল ৯ টায় শোভাযাত্রা শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তব অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এ সময়ে শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি এবং বিভিন্ন হলের প্রভোষ্ট এবং ছাত্রলীগ রুয়েট শাখার পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে সম্মিলিতভাবে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে রুয়েটের শহীদ ছাত্রদের কবরে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয় এবং তাঁদের আত্বার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এরপর সকাল ১০ টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্রে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। একই সাথে কেন্দ্রীয় মাঠে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। দুপুর সাড়ে ১১ টায় কেন্দ্রীয় শরীরচর্চা কেন্দ্র মিলনায়তনে এই মহতি দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাপলাইড সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মো: আশরাফুল আলম, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম ও ইলেকট্রিক এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. এস এম আব্দুর রাজ্জাক এবং কর্মকর্তা ও কর্মচারী সমিতির নেতৃবৃন্দ। ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এন এইচ এম কামরুজ্জামান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-ছাত্রকল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর সাহা। পরে চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রিতী ফুটবল ম্যাচে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ। এছাড়া বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্বার শান্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। প্রতিটি অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, হল প্রভোষ্ট, কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দ এবং সর্বস্তরের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


Please share this post in your social media

আর্কাইভ

business add here
© TipuIT.Com
Developed by TipuIT.Com