রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৩:১৪ পূর্বাহ্ন

রাবি শিক্ষক রেজাউল করিম হত্যার বিচারের দাবিতে আন্দোলন অব্যাহত

রাবি শিক্ষক রেজাউল করিম হত্যার বিচারের দাবিতে আন্দোলন অব্যাহত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. রেজাউল করিম সিদ্দিকীর হত্যার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবীতে ১৩তম দিনেও মত আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছে শিক্ষক-শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১০ টা থেকে বেলা ১২টা পর্যন্ত সিনেট ভবনের সামনে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে এ অবস্থান ধর্মঘট অনুষ্ঠিত হয়।
শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ড. ইসমাইল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক ড. মো. শাহ আজম, মনোবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুর্শিদা ফেরদৌস বিনতে হাবিব, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর মুন্সী মনজুরুল হক, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের প্রভাষক দিলীপ কুমার সরকার প্রমুখ।
বক্তারা বলেন, প্রফেসর রেজাউল হত্যাকান্ডের পর এখনো কোন অগ্রগতি দেখতে পাচ্ছি না। আর কতো এভাবে আমাদেরকে প্রতিবাদ, অবস্থান ধর্মঘট পালন করতে হবে? আমরা কবে এসব গুপ্তহত্যার ন্যায্য বিচার পাবো। আমরা স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চাই। কিন্তু আমরা আতঙ্কিত এসব হত্যাকান্ডে। আর কখন যে আমাদেরকে এমন হত্যাকান্ডের শিকার হতে হয় জানি না। আসলে আমরা তো বেচেঁ আছি এ কারণে যে ঘাতকেরা আমাদেরকে আঘাত করছে না। কিন্তু এভাবে আর কতো দিন? আমরা শুধু প্রফেসর রেজাউল হত্যাকান্ডের বিচার চাইছি না। এর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক হত্যার কার্যকর তদন্ত ও বিচার দাবি করছি। এর আগে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, মনোবিজ্ঞান বিভাগ, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা শোক মিছিল নিয়ে সিনেট ভবনের সামনে শিক্ষক সমিতির কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন। প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজ বাসা থেকে ৫০ গজ দূরে প্রফেসর রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com