বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ১১:৫১ পূর্বাহ্ন

প্রফেসর রফিকুল ইসলাম শেখ রুয়েটের নতুন ভিসি

প্রফেসর রফিকুল ইসলাম শেখ রুয়েটের নতুন ভিসি

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখকে ৩০ জুলাই সোমবার এই বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যানেন্সলর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও অত্র বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয় আজ সোমবার দুপুরে এক প্রজ্ঞাপনের মাধ্যমে প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখকে রুয়েটের ভাইস চ্যান্সেলর হিসেবে চার বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনের প্রেক্ষিতে সোমবার বিকেলে প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ রুয়েটে ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদান করেন। এ সময়ে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. মোশাররাফ হোসেনসহ সিন্ডিকেট সদস্য, ডীন, বিভাগীয় প্রধান, শাখা প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন এবং নতুন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখকে তারা ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান।

উল্লেখ্য, রুয়েটের নবনিযুক্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ ১৯৯০ সালে এই প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে সাফল্যের সাথে বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং ২০০১ সালে এমএস ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। তিনি ২০১০ সালে জাপানের কিটামি ইন্সটিটিউট অব টেকনোলজি (কেআইটি) থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৯৫ সালের ১৬ জানুয়ারী এই বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে শিক্ষক হিসেবে যোগদান করেন। রুয়েটে শিক্ষকতাকালীন সময়ে তিনি সিন্ডিকেট সদস্য, ডীন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ), ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ কর্মবহুল জীবনে তিনি জাতীয় ও আন্তজার্তিক পর্যায়ে সভা, সেমিনার, সিম্পোজিয়ামসহ বিভিন্ন নীতি নির্ধারণী কমিটিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে অনন্য অবদান রেখে চলেছেন।

প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদান করার পরে এখানকার সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, মাষ্টাররোল কর্মচারী সমিতি তার সাথে সাক্ষাৎ করে তাঁকে অভিনন্দন জানান। রুয়েটে ভাইস চ্যান্সেলর হিসেবে যোগদানের পর এক প্রতিক্রিয়ায় তিনি অত্র বিশ্ববিদ্যালয়কে দেশের অন্যতম শ্রেষ্ঠ প্রকৌশল বিদ্যাপিঠ হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া তিনি রুয়েটের উন্নয়ন, কল্যাণ ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।


নিউজটি অন্যকে শেয়ার করুন...

আর্কাইভ

business add here
© VarsityNews24.Com
Developed by TipuIT.Com