রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৫:০২ পূর্বাহ্ন

পরিসংখ্যান বিভাগে মেরিট স্কলারশীপ ও পদক প্রদান

পরিসংখ্যান বিভাগে মেরিট স্কলারশীপ ও পদক প্রদান

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের কৃতী শিক্ষার্থীদের খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল এ্যাওয়ার্ড, প্রফেসর হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশীপ এবং কাজী মোতাহার হোসেন পদক প্রদান অনুষ্ঠান ১০ মে সকাল ৯:৩০ মিনিটে বিভাগীয় কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি হিসেবে ছিলেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. এম খলিলুর রহমান খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন চেয়ার অধ্যাপক ড. এম আতাহারুল ইসলাম।

২০১৭ সালের পরিসংখ্যানে স্নাতক সম্মান পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী সাম্মে আমেনা তাসমিয়া খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল এ্যাওয়ার্ড ও একই পরীক্ষায় মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকারী মোছা. শারমিন আক্তার প্রফেসর হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশীপ অর্জন করে। এছাড়া পরিসংখ্যানে স্নাতকোত্তর পরীক্ষায় প্রথম স্থান অধিকারী মো. বিনইয়ামিন (২০১২), অতুল চন্দ্র সিংহ (২০১৩), মো. সাইফুল ইসলাম (২০১৪), মোসা. তাওয়াবুন নাহার (২০১৫) ও মোসা. শামিমা খাতুন (২০১৬) কাজী মোতাহার হোসেন পদক অর্জন করে। এ অনুষ্ঠানে এমএসসি ২০১৭ ব্যাচের বিদায় সংবর্ধনা এবং বিভাগের অন্তঃকক্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কারও প্রদান করা হয়। বিদায় সংবর্ধনায় শিক্ষার্থীদের স্মারক ক্রেস্ট উপহার দেয়া হয়।

পরিসংখ্যান বিভাগ ও বিভাগীয় সমিতির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি প্রফেসর মো. আইয়ুব আলী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিভাগীয় সমিতির কোষাধ্যক্ষ প্রফেসর মো. গোলাম হোসেন ও সাধারণ সম্পাদক মো. রাকিব পারভেজ, প্রফেসর মো. আসাদুজ্জামান শাহ, জান্নাতুল নাঈম ও মো. আলহাজ উদ্দীন বক্তৃতা করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, ছাত্র-উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌস ও প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান উপস্থিত ছিলেন। বিভাগের শিক্ষর্থী মো. শাহরিয়ার ইসরাক সৈকত ও শিরাজুম মনিরা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।


নিউজটি অন্যকে শেয়ার করুন...

আর্কাইভ

business add here
© VarsityNews24.Com
Developed by TipuIT.Com