শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৮:৫০ পূর্বাহ্ন

রাজশাহীতে অনুষ্ঠিত হলো এ্যাকটিভ সিটিজেনস ইয়ুথ সামিট

রাজশাহীতে অনুষ্ঠিত হলো এ্যাকটিভ সিটিজেনস ইয়ুথ সামিট

সিসিডি প্রতিনিধি : তরুণ যুবাদের ব্যাপক উৎসাহ উদ্দীপনা, ইতিবাচক কাজে অংশ নেয়ার শপথ গ্রহণ, মুক্ত সংলাপ, সেমিনার, হার্ড টক, পজেটিভ ক্যাম্পেইন ও নাচ গানের মধ্যে দিয়ে ২৯ মার্চ বুধবার রাতে রাজশাহীতে শেষ হয়েছে এ্যাকটিভ সিটিজেনস রিজিওনাল এচিভারস সামিট। রাজশাহী শিল্পকলা একাডেমিতে ব্রিটিশ কাউন্সিলের এ্যাকটিভ সিটিজেন্স প্রকল্পের আওতায় এই সামিট আয়োজন করে সিসিডি বাংলাদেশ। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, দেশের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনের জন্য তরুণদের সামাজিক নেতৃত্ব গ্রহণ করতে হবে। সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্রিটিশ কাউন্সিলের হেড অব সোসাইটি তৌফিক হাসান, হাঙ্গার প্রজেক্টের কো-অর্ডিনেটর সুব্রত কুমার পাল, সিল ইন্টারন্যাশনাল এর কো-অর্ডিনেটর রিপা রোজালিস বিশ্বাস, ডেমোক্রেসিওয়াচের কো-অর্ডিনেটর ফাতেমাতুল বকুল ও সিসিডি’র যুগ্ম পরিচালক শাহানা পারভীন প্রমুখ।

সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে বেস্ট সোস্যাল এ্যাকশন প্রজেক্ট প্রদর্শনীতে বিজয়ীদের পুরস্কার প্রদান ছাড়াও বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের পুরস্কার প্রদান করেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, কমেডি শো, র‌্যাম্প, নাচ ও ওপেন কনর্সাট অনুষ্ঠিত হয়। এর আগে বুধবার সকালে এই সামিটের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর সাইদুর রহমান খান, ব্রিটিশ কাউন্সিলের ডেপুটি ডিরেক্টর এন্ড্রু নিউটন, রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী ৩ আসনের সাংসদ মো. আয়েন উদ্দীন, রাজশাহী জেলা প্রশাসক এস এম এ কাদের ও সিসিডি’র যুগ্ম পরিচালক শাহানা পারভীন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তরুণ যুবাদের মুক্তিযুদ্ধের চেতনায় সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার অঙ্গিকার নিয়ে কাজ করে যেতে হবে। তবেই সমাজে ইতিবাচক পরিবর্তন আসবে ও দেশ এগিয়ে যাবে সমৃদ্ধির দিকে। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সারাদিন ধরে একে একে অনুষ্ঠিত হয় অভিজ্ঞতা বিনিময়, সেমিনার, হার্ডটক, ফিল্ম শো রোমিও জুলিয়েট ও আলোচনা। এছাড়াও এ্যাকটিভ সিটিজেন্স প্রকল্পের আওতায় প্রশিক্ষিত তরুণদের ১৫টি সোশ্যাল এ্যাকশন প্রজেক্টের প্রদর্শনী অনুষ্ঠিত হয়। দিনব্যাপী এই সামিটে বিপুল সংখ্যক তরুণ যুবা ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত থেকে প্রতিটি ইভেন্ট উপভোগ করেন। এছাড়া রাতে নানকিং দরবার হলে মতবিনিময়, মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নেটওয়ার্কিং ডিনার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর সাইদুর রহমান খান ছাড়াও রাজশাহীর বিভিন্ন পেশাজীবি নেতৃবৃন্দ।


Share this post in your social media

© VarsityNews24.Com
Developed by TipuIT.Com