বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৯:৫৫ পূর্বাহ্ন

এনবিআইইউতে সপ্তাহব্যাপী অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ উদ্বোধন

এনবিআইইউতে সপ্তাহব্যাপী অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ উদ্বোধন

এনবিআইইউ প্রতিনিধি : ‘পড়িলে বই আলোকিত হই, না পড়িলে বই অন্ধকারে রই’ প্রতিপাদ্যে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সপ্তাহব্যাপী অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ উদ্বোধন করা হয়েছে। বুধবার ইউনিভার্সিটির কনফারেন্স রুমে বেলা ১২টায় মেলার উদ্বোধন করেন কবি ও নারীনেত্রী ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনবিআইইউ’র উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড. আবদুল  খালেক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গ্রন্থমেলার আহবায়ক উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল। ছাত্রকল্যান উপদেষ্টা ড. মো. হাবিবুল্লাহের সঞ্চালনে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার রিয়াজ মোহম্মদ, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা কর্মচারীবৃন্দ। প্রথমদিন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মযহারুল ইসলামের উপর লেখা ‘মৃত্যুঞ্জয় মাযহারুল ইসলাম’ বইয়ের মোড়ক উন্মোচনের মাধ্যমে মেলার উদ্বোধন ঘোষণা করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপিকা রাশেদা খালেক বলেন, বাংলা ভাষার আন্দোলন আমাদের স্বাধীনতার বাতিঘর। বাংলা ভাষাকে ঘিরে একটু একটু করে পথ কেটে কেটে এসেছে আমাদের প্রিয় স্বাধীনতা। ভাষা আন্দোলনে যাঁরা শহীদ হয়েছেন তাদের প্রতি আমার বিন¤্র শ্রদ্ধা ও আন্তরিক কৃতজ্ঞতা।
উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, জ্ঞান আহরণে বই পড়া অপরিহার্য। জ্ঞান আহরণ ছাড়া আমাদের অর্থনৈতিক উন্নয়ন টেকসই হতে পারবে না। শ্রেষ্ঠ মানবরা জ্ঞাণ আহরণে বই পড়েছেন। আজকের এই গ্রন্থমেলায় এই ইউনিভার্সিটির শিক্ষকদের লেখা যে পরিমাণ বই এখানে প্রদর্শিত হচ্ছে, আমার বিশ্বাস দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে গবেষণার ক্ষেত্রে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ১ম সারিতে বিরাজ করছে। মেলা চলবে ১৫ থেকে ২১ ফেব্রুয়ারি ২০১৭। মেলায় স্বনামধন্য কবি ও লেখকসমৃদ্ধ গ্রন্থের মঞ্জুরীতে উন্মুক্ত থাকছে এই মেলা সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।


নিউজটি অন্যকে শেয়ার করুন...

আর্কাইভ

business add here
© VarsityNews24.Com
Developed by TipuIT.Com