মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১১:২৪ অপরাহ্ন

ইয়ুথ লিডারশীপ ট্রের্নিং ফর কোর মেম্বার প্রশিক্ষণ সমাপনী

ইয়ুথ লিডারশীপ ট্রের্নিং ফর কোর মেম্বার প্রশিক্ষণ সমাপনী

প্রেস বিজ্ঞপ্তি : দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির উপাচার্য উদ্রবাদ ও জঙ্গিবাদ প্রতিরোধে তরুণদের সোচ্ছার ও সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন। ২৩ সেপ্টেম্বর রবিবার বিকেলে ইউনির্ভাসিটিতে আয়োজিত “ইয়ুথ লিডারশীপ ট্রের্নিং ফর কোর মেম্বার” শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক রাশেদা খালেদ, আইন বিভাগের প্রধান ড. নাসরীন লুনবা, এডিশনাল এসপি আবুল কালাম আজাদ, সিসিডি বাংলাদেশ’র যুগ্ম পরিচালক শাহানা পারভীন ও প্রকল্প সমম্বয়কারী আশেয়া সিদ্দিকা অণু। এই প্রশিক্ষণের বিভিন্ন সেশন পরিচালনা করেন পিবিআই-এর অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মশিহুর রহমান ও শাতিল সিরাজ, সিসিডি’র প্রকল্প সমম্বয়কারী আশেয়া সিদ্দিকা অণু ও হাসান তানভীর এবং প্রোগ্রাম অর্গানাইজার তাহমিদ হোসেন অন্ত ও সৌমি নাহিদ স্বর্ণ।

উল্লেখ্য, রাজশাহীর বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীদের নেতৃত্ব ও দক্ষতা বৃদ্ধির মাধ্যমে তরুণ যুবাদের মধ্যে শান্তি, সম্প্রীতি ও সহনশীলতা বৃদ্ধির লক্ষ্যে সিসিডি বাংলাদেশ একটি বিশেষ কর্মসূচি বাস্তবায়ন করছে। ঢাকাস্থ মার্কিন দুতাবাসের দি আমেরিকান সেন্টাররের সহায়তায় বাস্তবায়নাধীন এই প্রকল্পের আওতায় এই প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করা হয়। গণযোগাযোগ বিষয়ক জ্ঞানচর্চা কেন্দ্র সিসিডি বাংলাদেশ-এর উদ্যোগে আয়োজিত চারদিন ব্যাপী এই প্রশিক্ষণে রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি, রাজশাহী মেডিকেল কলেজ ও রাজশাহী কলেজসহ ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫০জন মেধাবী শিক্ষার্থী অংশগ্রহণ করে।


নিউজটি অন্যকে শেয়ার করুন...

আর্কাইভ

business add here
© VarsityNews24.Com
Developed by TipuIT.Com